বাংলাদেশ ক্রিকেট দল ঘোষণা

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ ক্রিকেট দল ঘোষণা , দেখে নিন কে কে থাকছে

খেলাধুলা

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ ক্রিকেট দল ঘোষণা , দেখে নিন কে কে থাকছে। কিছুদিন আগেই শেষ হয়েছে ক্রিকেট বিশ্ব কাপ । বিশ্বকাপে ভারতের বিপক্ষে বাংলাদেশ খুব একটা সুবিধা করতে না পারলেও সামনে অনডে সিরিজে আশা করা যায় বাংলাদেশ জিততে পারবো । আমরা জানি বাংলাদেশ বরাবই অনডে ম্যাচ যেকোনো দলের সাথে ভালো খেলতে পারে । এই সিরিজের ম্যাচ গুলো নিয়ে সবার অনেক উত্তেজিত । ইতিমধ্য বাংলাদেশ দল তাদের স্কোয়াট ঘোষনা করে দিয়েছে ।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সাকিব আল হাসানের প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশ চাঙ্গা হবে। এই বছরের শুরুতে জুলাই-আগস্টে জিম্বাবুয়ে সফরের ওয়ানডে লেগ থেকে বেরিয়ে আসার পর সাকিব ফিরেছেন।

এবার অনডে সিরিজে থাকছে না অনেকে তাদে মধ্য উল্লেখযোগ্য নাম মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম। সাম্প্রতিক টি-টোয়েন্টিতে মোসাদ্দেকের খারাপ ফর্মের কারণে তাকে ওয়ানডে দলে জায়গা দিতে হয়েছে। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে, 26 বছর বয়সী এই যুবক পাঁচ ম্যাচে 9.50 গড়ে মাত্র 38 রান করেছিলেন।
জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডেতে ৫০ ওভারে অভিষেক হওয়া এবাদত হোসেন দলে জায়গা ধরে রেখেছেন। চলমান বাংলাদেশ ক্রিকেট লিগ ওয়ান-ডে টুর্নামেন্টে ইয়াসির আলীর ফর্ম তাকে ১৬ জন খেলোয়াড়ের মধ্যে জায়গা পেতে সাহায্য করেছে।

বাংলাদেশ ক্রিকেট টিম বরাবরই ওয়ানডে সিরিজ ভালো খেলে থাকেন । বাংলাদেশ ক্রিকেট টিম টি২০ ম্যাচ এর থেকে ওয়ানডে ম্যাচ বেশি জয় লাভ করেছেন এবং ওয়ানডে র‍্যাংকিং এ অনেক উপরে থাকে বাংলাদেশ । তাই ভারতের বিপক্ষে ম্যাচ জয়ের আশার দল ঘোষনা করেছেন । 

বাংলাদেশ ক্রিকেট দল ঘোষণা , দেখে নিন কে কে থাকছে

Squad: Tamim Iqbal (c), Liton Das , Anamul Haque, Mushfiqur Rahim, Shakib Al Hasan, Afif Hossain, Mehidy Hasan, Mustafizur Rahman, Mahmud Ullah, Najmul, Taskin Ahmed, Hasan Mahmud, Ebadot Hossain, Nasum Ahmed, Hossain Shanto, Yasir Ali, and Nurul Hasan Sohan.

ভারত 31 অক্টোবর বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য তাদের স্কোয়াড ঘোষণা করেছে এবং সম্প্রতি রবীন্দ্র জাদেজা এবং তরুণ যশ দয়াল ইনজুরির কারণে বাদ পড়ার পরে এটিতে পরিবর্তন করেছে। ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম দুটি খেলা যথাক্রমে ৪ ও ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচের জন্য চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অ্যাকশন চলে যাওয়ার আগে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *