বিএনপির স্লোগান

কি হতে যাচ্ছে ১০ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির স্লোগান সমাবেশে ।

রাজনীতি

বাংলাদেশ আওয়ামী লীগ লীগ দলের নেত্রী হিসেবে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সাল থেকে দীর্ঘ ১৫ বছর যাবত বাংলাদেশের প্রধান মন্ত্রীর হয়ে আসছেন । সামনে বছর ২০২৪ সালের নির্বাচন কে লক্ষ্য করে সকল দল তাদের প্রচার প্রচারণা শুরু করেছেন ।

বাংলাদেশের আওয়ামী লীগ লীগ এর পর বড় রাজনীতিক দল হল বাংলাদেশ জাতীয়তাবাদি দল বি এন পি। সামনে নির্বাচন কে সামনে রেখে তারা দেশের বিভিন্ন জেলায় উপজেলায় মিছিল মিটিং এবং সমাবেশ এর আয়োজন করে চলেছেন । তারই ধারাবাহিকতায় ১০ ডিসেম্বর ঢাকার নয়াপল্টনে বিশেষ সমাবেশের আয়োজন করতে যাচ্ছে ।

কি হতে যাচ্ছে ১০ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির স্লোগান সমাবেশে । বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন ১০ ই ডিসেম্বর নয়াপল্টনেই হবে বিএনপির মহাসমাবেশ । ওই সমাবেশ থেকে এক দফা আন্দোলনের ঘোষণা হবে বলে জানিয়েছেন তিনি । তিনি আরো বলেছেন এইবার সরকারকে বিদায় নিতেই হবে এই নিয়ে কোনো আপোষ নেই ।

১০ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপি’র কোন সমাবেশের অনুমতি না দিয়ে সরকার টাল্রবাহানা করছেন বলে জানিয়েছেন বিএনপি’র মহাসচিব । আন্দোলন ভিন্ন খাতে নিতেই সরকার জঙ্গি নিয়ে নাটক করছে বলে জানিয়েছেন তিনি ।

এছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় জানিয়েছেন অনুমতি না দিলেও ১০ ডিসেম্বর নয়া পল্টনে বিএনপির সমাবেশ চলবে । ১০ তারিখ সমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান বিএনপি’র নীতি নির্ধারণী ও ফোরামের এই সদস্য । তারা আরো বলেন এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কি বলবে জানি না।

তিনি আরো বলেন আমাদের ১০ তারিখের নয়াপল্টনের সমাবেশ করার অনুমতি দিলেও আমরা সমাবেশ করব অনুমতি না দিলেও আমরা সমাবেশ করব কারণ এ দেশটা আমাদের ।

তিনি বলেন ১০ ডিসেম্বর সমাবেশে সরকার পুলিশ এবং যানবাহন বন্ধ রেখে সমাবেশ বন্ধ করার চেষ্টা করবে আমরা এটা স্বাভাবিক মনে করছি অস্বাভাবিক কিছু না কিন্তু আমরা সরকারের জালে পা দেবো না ।

এদিকে ১০ ডিসেম্বর বিএনপির স্লোগান সমাবেশ ঘিড়ে বিচলিত আওয়ামী লীগ , দলটির সিনিয়র রা জানিয়েছেন এই কথা । আবার কেউ কেউ বলছেন শর্ত সাপেক্ষে মুক্ত খালেদা জিয়া কে সমাবেশে নেমে নাকি ফের জেলে পাঠাবে তা নির্ভর করে বিএনপির উপর ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *