কাতার বিশ্বকাপ

এবার কাতার বিশ্বকাপ এ কোন দল কত টাকা পাবে জেনে নিন

খেলাধুলা

এবার কাতার বিশ্বকাপ এ কোন দল কত টাকা পাবে জেনে নিন: ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা কর্তৃক আয়োজিত ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয় প্রতি চার বছর পর পর । ফিফা বিশ্বকাপ ২০২২ এ আন্তর্জাতিক ফুটবল সংস্থার ফিফার অন্তর্ভুক্ত মোট ৩২ টি জাতীয় দল পুরুষ প্রতিযোগিতা করবে । এবার বিশ্বকাপের মাধ্যমে প্রথমবারের মতো কোনো আরব দেশে ফিফা ওয়ার্ল্ড কাপ আয়োজিত হচ্ছে । এছাড়া ২০০২ সালে জাপান এবং দক্ষিণ কোরিয়ায় ফিফা বিশ্বকাপ আয়োজনের পর এটি এশিয়ায় অনুষ্ঠিত দ্বিতীয় বিশ্বকাপ । কাতার বিশ্বকাপ ২০২২ এরপর চার বছর পর ২০২৬ সালে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে মার্কিন যুক্তরাষ্ট্র মেক্সিকো এবং কানাডায় সেখানে মোট ৩৮ টি দল অংশগ্রহণ করবে ।

২০১১ সালে ফিফা যখন নির্ধারণ করেন কাতার ২০২২ সালে ফিফা বিশ্বকাপ আয়োজন করবেন , তখন ফিফার ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিরুদ্ধে কাতারকে নির্ধারণ করার জন্য দুর্নীতির অভিযোগ উঠেছিল। দুর্নীতির অভিযোগ পরে তদন্ত করা হয় এবং তদন্তের প্রতিবেদনে কাতারকে নির্দোষ বলে ঘোষণা করা হয় এবং কাতারকে ২০২২ সালের ফিফা বিশ্বকাপ আয়োজন করার জন্য অনুমতি দেওয়া হয় ।  

কাতার বিশ্বকাপ এ কোন দল কত টাকা পাবে জেনে নিন। ফুটবলটা ক্রিকেট এর থেকে অনেক বেশি জনপ্রিয় , কিশোর থেকে শুরু করে বৃদ্ধ বয়সের মানুষ ,শহর থেকে শুরু করে গ্রামের মানুষ সবাই ফুটবল খেলা টাকে অনেক পছন্দ করে । কাতার বিশ্বকাপে এই বছর সব থেকে বেশি আলোচনায় এবারের চাম্পিয়ান্দের প্রাইচ মানি ।

এবার কাতার বিশ্বকাপ এ কোন দল কত টাকা পাবে

এবার বিশ্বকাপে বিজয়ী দল পাবে প্রায় ৪০৪ কোটিরও বেশি টাকা । রানার্স আপ দল পাবে প্রায় ২৯০ কোটি টাকা । সেই সাথে শেষ ১৬ নিশ্চিত করা দলের জন্য থাকছে আকর্ষণীয় প্রাইস মানি । কাতার বিশ্বকাপ কে ঘিরে কাতারসহ পুরো পৃথিবীতে শুরু হয়েছে উন্মাদনা । ২০ নভেম্বর কাতার ও ইকুয়েডার ম্যচের মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে ফিফা বিশ্বকাপ ২০২২ । দলগুলো নিজেদের ঝালিয়ে নিচ্ছে শেষ সময়ের প্রস্তুতিতে | বার বিশ্বকাপে থাকছে নজর কারা সব আয়োজন , যেমন চোখ ধাঁধানো সব স্টেডিয়াম , বিপুল পরিমাণের প্রাইজ মানি ।

শেষ ১৬ তে থাকা দলগুলোই পাবে বাংলাদেশী টাকায় প্রায় তিন হাজার কোটি টাকার সমান। কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়া দলগুলো পাবে প্রায় ১৬৪ কোটি টাকা । তৃতীয় স্থান নিশ্চিত করা দল পাবে ২৬০ কোটি টাকা এবং চতুর্থ স্থান নিশ্চিত করা দল পাবে ২৪০ কোটি টাকা । সবচেয়ে বেশি প্রাইজবানি থাকতে শিরোপা দলদের জন্য , তারা বিশ্বকাপ ঘড়ে নিয়ে যাওয়ার পাশাপাশি পাবে প্রায় ৪০৪ কোটি টাকারও বেশি । পাশাপাশি রানার্সআপ দল পাবে ২৯০ কোটি টাকা ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *