মার্কশীট সহ এসএসসি রেজাল্ট

মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০২২ দেখুন সবার আগে [ SSC Result 2022]

শিক্ষা

মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০২২ দেখুন সবার আগে। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনস্থ সকল শিক্ষাবোর্ডের এস এস সি দাখিল রেজাল্ট ২০২২ অফিসিয়ালি রিলিজ হওয়ার পরেই অনলাইন ও অফলাইনে পাওয়া যাবে। অনলাইনে মার্কশীট সহ এস এস সি রেজাল্ট দেখতে পারবেন। 

অনেক শিক্ষার্থী আছে যারা জানেনা কিভাবে অনলাইনের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল চেক করতে হয়। তাই আজকে আমরা সকল শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করছি কিভাবে এসএসসি পরীক্ষার ফলাফল অনলাইনে মার্কশীট সহ চেক করতে হয়। ২০২২ সালের এসএসসি পরীক্ষায় সারা বাংলাদেশ থেকে প্রায় 2০ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

২৩ নভেম্বর সারা দেশের সকল বোর্ডের SSC পরীক্ষা সমাপ্ত হয়েছে। 2022 সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে ।

তাই চলুন দেখে নেওয়া যাক কিভাবে সবার আগে অনলাইনের মাধ্যমে আপনার রেজাল্ট দেখতে পারবেন ।

মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

  • educationboardresults.gov.bd প্রথমে এই লিংকে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করুন
  • সেখানে থাকা এক্সামিনেশন অপশন থেকে আপনি যে পরীক্ষার রেজাল্ট দেখতে চান সেটা নির্বাচন করুন যেমন (SSC , DAKHIL , VOCATIONAL)
  • তারপর অপশন থেকে আপনি যে সালে পরীক্ষা দিয়েছেন সেই বছর সিলেক্ট করুন যেমন ২০২২ সালে পরীক্ষা দিয়ে থাকলে ২০২২ এবং ২০২১ সালের পরীক্ষা দিয়ে থাকলে 2021 সিলেক্ট করে পরবর্তী ধাপে যান ।
  • এইভাবে আপনার বোর্ড সিলেক্ট করতে হবে আপনি যে বোর্ডের অধীনে পরীক্ষা দিয়েছেন সেই বোর্ড সিলেক্ট করুন যেমন (barisal board Chittagong board comilla board Dhaka board dinajpur board jessore board rajshahi board technical board)
  • তারপরের অপশনে আপনার এসএসসি দাখিল বা ভোকেশনাল এর রোল নাম্বারটি ফাঁকা বক্সের লিখুন
  • এই অপশনে আপনার রেজিস্ট্রেশন নাম্বার লিখুন
  • আপনার পরীক্ষা পরীক্ষার বছর বোর্ড এবং রোল রেজিস্ট্রেশন নাম্বার লেখার পর এই অপশনে আপনি মানুষ বা রোবট কিনা তার জন্য একটি ম্যাথ ইকুয়েশন সমাধান করতে হবে , আপনাকে একটা যোগ বিয়োগ বা গুণন অংক দেওয়া হবে সেটা ফলাফল দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন ।

এই পদ্ধতি ছাড়াও আপনি আপনার এসএসসি 2022 এর রেজাল্ট মোবাইলের এসএমএস এর মাধ্যমেও জানতে পারেন। এর এটার জন্য এখানে ক্লিক করুন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *