টুইটার ভিডিও

এবার Twitter হতে যাচ্ছে TikTok এর মত । এখন থেকে Twitter এ গেম খেলা, টুইটার ভিডিও কল করা , SMS করা এবং প্রেমেন্ট ও করা যাবে বলে জানালেন ইলন মাস্ক ।

আন্তর্জাতিক

এবার Twitter হতে যাচ্ছে TikTok এর মত । এখন থেকে Twitter এ গেম খেলা, টুইটার ভিডিও কল করা , SMS করা এবং প্রেমেন্ট ও করা যাবে বলে জানালেন ইলন মাস্ক । ২৭শে ডিসেম্বর ২০২২ সকল জল্পনা কল্পনা শেষে ইলন মাস্ক টুইটার কিনে নেন ৪৪০০ কোটি ডলারের বিনিময়ে । টুইটারের মালিক হওয়ার সাথে সাথে Twitter আগের CEO Parag Agrawal কে চাকরি থেকে বাদ দিয়ে দেন এবং টুইটারের জেনারেল কাউন্সিল বাদ দিয়ে দেন । নিজে টুইটারের মালিক হয়ে যান এবং টুইটারের ভবিষ্যৎ প্ল্যান জনগণের কাছে বলেন ।

ইলন মাস্ক ইচ্ছা পোষণ করেন যে টুইটার কে চাইনিজ অ্যাপ V Chat এর মত বানাতে চান । Twitter এ শুধু টুইট করার জন্য নয় বরং এক ইউজার আরেক ইউজারের কাছে এসএমএস দিতে পারবে এবং অডিও এবং ভিডিও কল এর মাধ্যমে কথা বলতে পারবে , ভিডিও গেমস খেলতে পারে এবং প্রেমেন্ট ও করতে পারবে । মানে এক এপ্স এর ভিতরে যেন সব ধরনের কাজই করা সম্ভব হয় ইলন মাস্ক সেই প্লান করছেন ।

দ্বিতীয় আজব একটা প্লেন করেছেন Elon Musk তা হল , টুইটার যে ইউজারের নামের পাশে নিল কালারের টিক চিহ্ন দেখা যায় , যা সাধারণ তো বড় বড় সেলিব্রিটিদের দেওয়া হয় বা ভেরিফাই ইউজারদের দেওয়া হয় । এখন থেকে এই টিক মার দিয়ে দিবে সব ইউজারদের তার জন্য মাসে ৮ ডলার চার্জ করবে Twitter । তার মানে ইলন মাস্ক নিল টিক মার্ককে বিক্রি করতে চাচ্ছে সবার কাছে । ২৮ অক্টোবর ২০২২ নিউইয়র্ক এর স্টক মার্কেট থেকে বাদ দেওয়া হয় Twitter কে প্রাইভেট কোম্পানি হওয়ার জন্য

এখন থেকে Twitter এ গেম খেলা, টুইটার ভিডিও কল করা , SMS করা এবং প্রেমেন্ট ও করা যাবে বলে জানালেন ইলন মাস্ক ।

মিলন মাস্ক আরো চান টুইটারে এসে যেন সবার নিজের মন্তব্য প্রকাশ করতে পারে । যাদেরকে টুইটার থেকে ব্যান করা হয়েছিল তাদের আবার টুইটারে ফেরত আনতে চান , যেমন ডোনাল ট্রাম্প কে ব্যান করা হয়েছিল তিনি ডোনাল ট্রাম্পের অ্যাকাউন্ট আবার ফেরত দিতে চান ।

কিন্তু ডোনাল ট্রাম্প আর ফেরত আসতে চান না Twitter এ কারণ তার নিজেরই একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম আছে ট্রথ চ্যাট নামে । এখন আসলে আমাদের সময়ের অপেক্ষা । ভবিষ্যতে দেখতে পারবো টুইটারের সাথে কি কি পরিবর্তন হতে যাচ্ছে তবে টুইটার খরচ বাছানোর জন্য প্রায় অর্ধেক কর্মীদের থেকে বাদ দেওয়া হতে পারে ।

ইলন মাস্ক ২০১৮ সালের মধ্য টুইটারে রেভিনিউ ২৬ বিলিয়ন ডলারে নিয়ে যেতে চান যা গত বছর ২০২১ সালে ৫ বিলিয়ন ডলার ছিল । Twitter ব্যবহারকারীর দিক থেকে তার ইচ্ছা যে ২০১৮ সালের মধ্যে ইউজার সংখ্যা বাড়িয়ে ৯৩১ মিলিয়নে নিয়ে যেতে চান বর্তমানে মাত্র ২১৭ মিলিয়ন ইউজার । এত বড় পরিবর্তনের জন্য হতে পারে টুইটারকে টিকটকের মত বানাতে পারে ইলন মাস্ক ।

১লা অক্টোবর টুইটারে ইলন মাস্ক একটি পুল টুইট করেছিল যে টুইটার ব্যবহারকারী টুইটারকে ভাইন এর মতো দেখতে চাই কিনা । ভাইন পুরাতন সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট ছিল , যেখানে ছয় সেকেন্ডের ভিডিও পোস্ট করা যেত । এসব শুনে আপনার কি মনে হচ্ছে সামনে দিনে ইলন মাস্ক এসব প্ল্যানের জন্য ওইটার আরো ভালো হবে নাকি আরো খারাপের দিকে যাবে কমেন্ট আপনার মতামত জানান ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *