বিএনপি

বঙ্গবাজার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করবে বিএনপি

রাজনীতি

বঙ্গবাজার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করবে বিএনপি : বাংলাদেশ এর রাজধানী ঢাকা শহরের বঙ্গবাজার একটি অন্যতম মার্কেট । সেখানে প্রতিদিন হাজার হাজার মানুষ তাদের প্রয়োজনীয় জিনিস কেনাকাটা করে থাকেন । সামনে ঈদুল আযহা উপলক্ষে মার্কেটের ব্যবসায়ীরা তাদের নিজ নিজ দোকানে তাদের সাধ্যমত সর্বোচ্চ মালামাল সংগ্রহ করেছিলেন যেন ঈদের ভিতরে মালামাল বিক্রি করে কিছু মুনাফা অর্জন করতে পারেন । কেউ ঋণ করে কেউ লোন নিয়ে বা অনেক ভাবে মালামাল তুলেছিলেন দোকানে । কিন্তু আগুন লেগে তাদের সব আশা ধংস হয়ে যায় ।

মঙ্গলবার ৬ এপ্রিল এই মার্কেটে ভয়াবহ আগুন লাগে । সকাল ছয়টা দশ মিনিটের দিকে আগুন লাগার খবর আসে ফায়ার সার্ভিসের ইউনিটের নিকট । ফায়ার সার্ভিস ইউনিট খবর পাওয়ার সাথে সাথে তাদের সকল ইউনিক নিয়ে আগুন নিভানোর কাজে লেগে পড়েন । ফায়ার সার্ভিসে সাথে সাথে এলাকার মানুষজন মাইকে আহ্বান করে আগুন নিভানোর কাজে এগিয়ে আসতে বলে ।

আগুন এতটাই ভয়াবহ রূপ ধারণ করে যে ফায়ার সার্ভিসের ৪৮ টি ইউনিট একসাথে কাজ শুরু করে । ফায়ার সার্ভিসে সাথে সাথে বিমানবাহিনী বাংলাদেশ সেনাবাহিনী আগুন নিভানোর কাজে লেগে পরে । বাংলাদেশ বিমান বাহিনি হেলিকাপ্টার করে পানি বহন করে আগুন নিভানোর কাজে ফায়ার সার্ভিস কে সাহায্য করে । আগুন এত ভয়াবহ রুপ ধারন করেছিল যে নিমিসের মধ্যে পুড়ে ছাই হয়ে যায় সকল মার্কেট ।

বঙ্গবাজার ব্যবসায়ীদের সহযোগিতা করবে বিএনপি

পরে বিএনপি এর স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বঙ্গ বাজারে পুরে যাওয়ার মার্কেটে ব্যবসায়ীদের সাথে সাক্ষাৎ করতে যান । সেখানে গিয়ে তিনি বলেন ওগ্নি কান্ডের ফলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের যতটুকু পারে বিএনপির সাহায্য সহযোগিতা করবে । তিনি আরো বলেন এটি একটি এক্সিডেন্ট ছিল এই অ্যাক্সিডেন্টের ফলে ব্যবসায়ীদের অনেক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে যদিও বিএনপির পক্ষে একা কিছু করা সম্ভব না তবে সরকার চাইলে কিছু করতে পারে । তারপরেও তিনি আসার বিএনপির যতটুকু পারবে সাহায্য সহযোগিতা করবে

তিনি আরো বলেন সরকারের পক্ষ থেকে ব্যবসায়ীদের সাহায্য করার জন্য যে ১৫ হাজার টাকা করে দেয়ার ঘোষণা করা হয়েছে এই টাকা দিয়ে ব্যবসায়ীদের সাহায্য নয় বরং তাদের সাথে মজা করা হচ্ছে বলে তিনি মনে করেন । কারণ ব্যবসায়ীদের কোটি কোটি টাকা লস হয়েছে সেখানে মাত্র ১৫ হাজার টাকা দিয়ে ব্যবসা এটা তাদের কর্মচারীর বেতনও দিতে পারবে না । তার মতে এই টাকার পরিমাণ আরো বা বাড়ানো দরকার । ব্যবসায়ীদের ক্ষতি পরিমাপ করে তাদের কর্মচারী হিসেবে তাদেরকে ক্ষতিপূরণ দেওয়া উচিত ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *