এস এস সি রেজাল্ট ২০২২ খুব সহজেই দেখে নিন মোবাইলের মাধ্যমে

মোবাইল এর SMS এর মাধ্যমে এস এস সি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম । (SSC Result 2022)

শিক্ষা

আজকে আমরা জানবো কিভাবে আপনার এসএসসি রেজাল্ট মোবাইলের এসএমএসের মাধ্যমে দেখতে পারবেন । এসএসসি ২০২২ সালে মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন । এরমধ্য প্রায় ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন শিক্ষার্থী সাধারণ নয়টি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষায় অংশগ্রহণ করেন । বাকি দুই লাখ ৬৮ হাজার ৪৯৫ জন শিক্ষার্থী বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করেন । এছাড়া প্রায় এক লাখ ৫৩ হাজার ৬৬২ জন শিক্ষার্থী কারিগরি শিক্ষা বোর্ড থেকে পরীক্ষার অংশগ্রহণ করেন । আজকে আমরা এই পোস্টের মাধ্যমে জানবো কিভাবে আপনি সাধারণ বা দাখিল বা ভোকেশনাল এর পরীক্ষার ফলাফল আপনার মোবাইলের এসএমএসের মাধ্যমে দেখতে পারবেন ।

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনস্থ সকল শিক্ষাবোর্ডের এস এস সি রেজাল্ট ২০২২ অফিসিয়ালি রিলিজ হওয়ার পরেই অনলাইন ও অফলাইনে পাওয়া যাবে। সংক্ষেপে মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে এস এস সি রেজাল্ট দেখতে পারবেন।

অনেক শিক্ষার্থী আছে যারা জানেনা কিভাবে অনলাইনের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল চেক করতে হয়। তাই আজকে আমরা সকল শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করছি কিভাবে এসএসসি পরীক্ষার ফলাফল মোবাইল এর এস এম এস এর মাধ্যমে চেক করতে হয়।

যেহেতু কিছুদিনের মধ্যে এসএসসি পরীক্ষা ফলাফল প্রকাশ হবে। আপনার অবশ্যই জেনে রাখা উচিত কিভাবে অনলাইনের মাধ্যমে পরীক্ষা ফলাফল চেক করতে হয়। অনলাইনের মাধ্যমে কিভাবে এসএসসি পরীক্ষার ফলাফল চেক করবেন তার পদ্ধতি নিচে দেওয়া হল।

SMS এর মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম !

আপনি যদি আপনার এসএসসি পরীক্ষার রেজাল্ট মোবাইলের এসএমএসের মাধ্যমে দেখতে চান তাহলে প্রথমেই আপনাকে আপনার মোবাইলের ব্যালেন্স কমপক্ষে তিন টাকা রাখতে হবে কারণ এসএমএস পাঠানোর জন্য প্রত্যেক এসএমএসের জন্য তিন টাকা করে চার্জ কাটা হবে ।
মোবাইলের ব্যালেন্স চেক করার পর আপনার ইনবক্সে থাকা অতিরিক্ত মেসেজ ডিলিট করে দিতে পারেন তাহলে সহজেই আপনার রেজাল্ট এর এসএমএস খুঁজে বের করতে পারবেন ।

এবার জেনে নেওয়া যাক কিভাবে আপনি মোবাইলের এসএমএস এর মাধ্যমে আপনার এসএসসি রেজাল্ট দেখতে পারবেন

1 : প্রথমেই মেসেজ অপশনে যেতে হবে

2 : তারপরে মেসেজ লেখার অপশনে প্রথমেই লিখতে হবে SSC তারপর এক শব্দ পরিমাণ ফাঁকা রাখবেন

3 : তারপর আপনি যে বোর্ড থেকে পরীক্ষা দিয়েছেন সেই বোর্ডের নাম প্রথম তিন অক্ষর লিখবেন ( বোর্ডের নামের প্রথম তিন অক্ষরের চার্ট নিচে দেওয়া আছে )
4 : তারপর আপনার রোল নাম্বার লিখে একটি অক্ষর পরিমান ফাঁকা রাখবেন বাস দিবেন ।
5 : এবার এসএসসি পরীক্ষার সাল দিবেন
6 : এবার সম্পূর্ণ মেসেজটি এই 16222 নাম্বারে পাঠিয়ে দিন ।

মেসেজ পাঠানোর কিছুক্ষণ পর আপনার ফোনে বিরতি একটা এসএমএস এর মাধ্যমে আপনার রেজাল্ট জানিয়ে দেওয়া হবে ।

উদাহরন: SSC DHA 567896 2022 Send to 16222


সকল শিক্ষাবোর্ডের নাম
শর্ট কোড
ঢাকা শিক্ষা বোর্ডDHA
চট্টগ্রাম শিক্ষা বোর্ডCHI
কুমিল্লা শিক্ষা বোর্ডCOM / CUM
যশোর শিক্ষা বোর্ডJES
রাজশাহি শিক্ষা বোর্ডRAJ
সিলেট শিক্ষা বোর্ডSYL
দিনাজপুর শিক্ষা বোর্ডDIN
বরিশাল শিক্ষা বোর্ডBAR
ময়মনসিংহ শিক্ষা বোর্ডMYM
কারিগরি শিক্ষা বোর্ডTEC
মাদ্রাসা শিক্ষা বোর্ডMAD
Google news
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *